Saturday, January 28, 2017

হায় রে জীবন


হায় রে জীবন......
মৃত্যুই শেষ ঠিকানা
পৃথিবীর সব রে মুছে দেবে
তখন আর কেউ সাথী থাকবে না

আমার যখন ফুরাবে দিন
আসবে গহীন রাতি।।
থেকো প্রভূ জীবনে
হয়ে চির সাথী।।

জীবন নদীর দু'কূল জুড়ে
হাসলে অমানিশা
থাকবেনা আর দু'চোখ হায়
একটু আলোর দিশা ।।

সেদিন আমার ।।
সেদিন আমার আঁধার গোরে
তুমি থেকো বাতি
আসবে গহীন রাতি

আমার যখন ফুরাবে দিন
আসবে গহীন রাতি।।
থেকো প্রভূ জীবনে
হয়ে চির সাথী।।

আমার আমার বলে যখন
কাউকে পাব না
সে দিন আমার শূন্য হিয়ায়
তুমি থেকো শান্তনা ।।

আঁখির আলো নিভবে যেদিন
মনে আলো দিয়ে
আসবেনা কেউ অন্ধ চোখে
একটু আলো নিয়ে।।

সে দিন আমার ।।
সে দিন আমার অন্ধ চোখে
তুমি আলোর জ্যোতি
আসবে গহীন রাতি।

আমার যখন ফুরাবে দিন
আসবে গহীন রাতি
থেকো প্রভূ জীবনে
হয়ে চির সাথী।

আমার আমার বলে যখন
কাউকে পাব না
সে দিন আমার শূন্য হিয়ায়
তুমি থেকো শান্তনা

আঁখির আলো নিভবে যেদিন
মনে আলো দিয়ে
আসবেনা কেউ ঘোর আঁধারে
একটু আলো নিয়ে

সে দিন আমার ।।
সে দিন আমার অন্ধ চোখে
তুমি আলোর জ্যোতি
আসবে গহীন রাতি

আমার যখন ফুরাবে দিন
আসবে গহীন রাতি
থেকো প্রভূ জীবনে
হয়ে চির সাথী।

হুম ............হুম

No comments:

Post a Comment

Thanks for your feedback